জেনে নিন আবেদনের শেষ দিন, বেতন সহ অন্যান্য তথ্য / know how to apply for rbi internship

TodayPostDecember , 20219min1030

নিজস্ব প্রতিবেদন: রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI) গ্রীষ্মকালীন ইন্টার্নশিপের জন্য দেশী এবং বিদেশী ছাত্রদের কাছ থেকে আবেদন  চেয়েছে। ইন্টার্নশিপ শুরু হবে আগামী বছরের এপ্রিল মাসে। 

আগ্রহী প্রার্থীদের অবশ্যই লক্ষ্য রাখতে হবে যে আবেদন প্রক্রিয়া ১৫ অক্টোবর থেকে শুরু হয়েছে এবং শেষ তারিখ ৩১ ডিসেম্বর। অর্থনীতি, ফিনান্স, ব্যাঙ্কিং এবং আইন বিষয়ে উচ্চতর পড়াশুনা করছেন এমন সমস্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন এই ইন্টার্নশিপের জন্য।

আরও পড়ুন: Prashant Kishor: গণতান্ত্রিক পদ্ধতিতে বিরোধী জোটের নেতা বেছে নেওয়া হোক! পরোক্ষে Mamata-র হয়ে সওয়াল

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী, যেসব শিক্ষার্থীরা ম্যানেজমেন্ট, স্ট্যাটিস্টিক্স, আইন, বাণিজ্য, ইকনমেট্রিক্স, ব্যাঙ্কিং এবং ফাইন্যান্স বিষয়ে  স্নাতকোত্তর অথবা পাঁচ বছরের ইন্টিগ্রেটেড কোর্স করছেন তারা আবেদন করতে পারবেন। এছাড়াও যারা আইন বিষয়ে তিন বছরের পূর্ণ-সময়ের পেশাদার স্নাতক ডিগ্রি পড়ছেন ভারতের কোনও স্বনামধন্য প্রতিষ্ঠান/কলেজ থেকে, তারা তাদের করসের শেষ বছর/সেমিস্টারে গ্রীষ্মকালীন নিয়োগের জন্য আবেদন করতে পারে।

RBI গ্রীষ্মকালীন নিয়োগের জন্য মোট ১২৫ জন ইন্টার্ন নির্বাচন করবে এবং নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে ২০,০০০ টাকা বৃত্তি পাবেন। নিয়োগের সময়কাল হবে সর্বোচ্চ তিন মাস। 

৩১ ডিসেম্বর, ২০২১-এর আগে আবেদনকারীদের নিজের প্রতিষ্ঠানের মাধ্যমে “ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের কন্ট্রোল অফিসে” অনলাইন ওয়েব-ভিত্তিক আবেদনপত্রের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনকারীরা cgminchrmd@rbi.org.in এই ওয়েবসাইটে ইমেল করে আবেদন করতে পারবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)