নিষিদ্ধ হওয়ায় পরেও রমরমা বিক্রি,বালুরঘাটে বেআইনি গুটখা বিক্রির বিরুদ্ধে ধরপাকড়

TodayPostDecember , 20211min1070
61a8d87af0ca5_20211202_195648.jpg

[ad_1]

নিজস্ব প্রতিনিধি , দক্ষিণ দিনাজপুর – ইতিমধ্যেই রাজ্য সরকার এক বছরের জন্য রাজ্যে জুড়ে গুটখা বিক্রি নিষিদ্ধ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। সেই অনুযায়ী গুটখা বিক্রি বন্ধের অভিযানে নামলো দক্ষিণ দিনাজপুর জেলার সদর দফতর। তবে বহু মানুষ সরকারি নির্দেশকে বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে গুটখা বিক্রি করে চলেছে। তার বিরুদ্ধেই এদিন রাস্তায় নেমে ধরপাকড় শুরু করলো জেলা প্রশাসন।

এই অভিযানের মাধ্যমে গুটখা সম্পর্কে মানুষের কাছে সচেতন বার্তা পৌঁছে দেওয়া হয়। ইতিমধ্যে বালুরঘাট ট্যাংক মোড়, পতিরাম, পাগলিগঞ্জ, বালুরঘাট বাস স্ট্যান্ড সহ বিভিন্ন এলাকা থেকে প্রায় ৬০০টি প্যাকেট গুটখা বাজেয়াপ্ত করা হয়। 

পরবর্তীতে কোনো মানুষকে গুটখা বিক্রি করতে দেখা গেলে, তাদের বিরুদ্ধে শাস্তি গ্রহণ করা হবে। বালুরঘাট পৌরসভার পৌর প্রশাসক শেখর দাস গুপ্ত বলেন, ‘আর কিছুদিনের মধ্যে এই অভিযানে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট পৌরসভা শামিল হবে।

প্রশাসনের এক আধিকারিক বলেন, ‘গুটখা পান মশলা জাতীয় দ্রব্য বিক্রি করা যাবে না। এই নির্দেশটি ৭ তারিখে ঘোষণা হয়। প্রশাসন ও ডি এম ম্যাডামের সহায়তায় কালকে মোট ৫টি জায়গায় রেড করা হয়। পরবর্তীতে পুলিশের সহায়তা নিয়ে প্রতিটি ব্লকে রেড করা হবে। যেহেতু বিষয়টি সাধারণ মানুষকে মাইকিং করে জানানো হয়নি, তাই কাউকে আটক করা হয়নি’।

[ad_2]