পেট্রোল -ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধির জেরে ফের বিক্ষোভ শিলিগুড়িতে

TodayPostNovember , 20211min850
61a4b3ac0a544_ae9caf72-22bc-4bd3-b7f4-fe9057dc9b94.jpg

[ad_1]

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি -পেট্রোল -ডিজেলের লাগাতার  মূল্যবৃদ্ধির জেরে রাজ্যে কোথাও কুশপুতুল দাহ কোথাও টায়ার জালিয়ে বিক্ষোভ ,কোথাও প্রতিবাদ সভা প্রায় লেগেই থাকে।দিনের পর দিন জ্বালানির মূল্যবৃদ্ধিতে নাজেহাল নিম্নমধ্যবিত্ত সহ সাধারন মানুষ । আজ শিলিগুড়িতেও এই প্রতিবাদেই বিক্ষোভ দেখা গেল। যার জেরে নাজেহাল পর্যটকরা ।                 

জ্বালানি তেলের মাত্রাধিক মূল্যবৃদ্ধি ,সেই অনুযায়ী গাড়ি ভাড়া বৃদ্ধি না হওয়ার প্রতিবাদে আজ পাহাড়ের বিভিন্ন ট্যাক্সি সংগঠনের পক্ষ থেকে তারা কোনও প্রকার গাড়ি না চালানোর সিদ্ধান্ত নেয়। যার জেরে ভুগতে হয় সাধারণ পর্যটকদের। দার্জিলিং, কার্শিয়াং,কালিম্পং ও মিরিক গামী বিভিন্ন ট্যাক্সি সংগঠন একত্রিত হয়ে এই  প্রতিবাদ মিছিল করার সিদ্ধান্ত নেয়। আজ শুধু মাত্র সিকিমের উদ্দেশে তারা একটি গাড়ি ছেড়েছে, এছাড়া আর কোনো গাড়ি তারা শিলিগুড়ির কোনো স্ট্যান্ড থেকে ছাড়েনি। যার ফলে সেখানে উপস্থিত পর্যটকদের গাড়ি পেতে ভোগান্তির শিকার হতে হয়। সকাল থেকেই পর্যটকদের লম্বা লাইন দেখা যায় সমস্ত স্ট্যান্ডে।                           

তবে কোনো প্রকারে এমারজেন্সিতে তারা গাড়ি চালানোতে ছাড় দিয়েছে। পুলিশের গাড়ি বা আ্যম্বুলেন্স  চালানোতে কোনো প্রকার বিধি নিষেধ নেই। তাদের বিক্ষোভের জন্য যাতে কোনো প্রাণ সংশয় না হয় সেই দিকে তারা লক্ষ রাখবে। তাদের সরকারের কাছে একমাত্র দাবি যেন পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির সাথে সাথে গাড়ি ভাড়াটাও সমান ভাবে  বৃদ্ধি পায়।                           

ট্যাক্সি স্ট্যান্ডের প্রেসিডেন্ট উদয় সাহা জানান যে, “ধর্মঘট NGB তে নেই, আমরা ধর্মঘটের বিরুদ্ধে। আমরা তৃনমূল পার্টি করি তাই আমাদের ধর্মঘট করা যায় না। তেলের দাম কমানোর জন্য ধর্মঘট ছাড়া সমস্ত বড় বড় আন্দোলন আমরা করতে রাজি আছি।“ কলকাতার পর্যটক অভিজিত ঘোষ জানান, তারা দার্জিলিং যাওয়ার জন্য কোনো গাড়ি পাচ্ছেন না। ফলে তারা পুনরায় বাড়ি ফিরে যাওয়ার কথা ভাবছে।

[ad_2]