পড়ুয়াদের মনোবল বাড়াতে টেকনো ইন্ডিয়ার উদ্যোগে পালিত হল “জাতীয় শিক্ষা দিবস”

TodayPostNovember , 20211min1000
61988ad6f3ba3_IMG-20211120-WA0013.jpg

[ad_1]

নিজস্ব প্রতিনিধি, কলকাতা –  গত ১১ নভেম্বর  জাতীয় শিক্ষা দিবস পালনে এক অনুষ্ঠানের আয়োজন করে টেকনো ইন্ডিয়া। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেকনো ইন্ডিয়ার ভাইস কো চ্যান্সেলর, ভাইস চ্যান্সেলর সহ অনেকেই উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানের মূল লক্ষ্য ছিল শিক্ষা দিবসের প্রতিকূলতা ও সুবিধা প্রসঙ্গে আলোচনা করা।

ড. রায় চৌধুরী জানিয়েছেন, শিক্ষার্থীদের মানসিক সুস্থতার কথা মাথায় রেখে টেকনো ইন্ডিয়া মনোশিজের আয়োজন করেছে। যা পরবর্তীতে কেরিয়ার গড়ার ক্ষেত্রেও সহায়তা করবে।

এদিন ড. গৌতম সেনগুপ্ত একটি প্রেজেন্টেশনের জাতীয় শিক্ষা নীতি নিয়ে আলোচনা করেন এবং এই নীতিগুলো শিক্ষার ক্ষেত্রে বড় পরিবর্তন আনবে সে বিষয়ে বক্তব্য পেশ করেছেন।

প্রফেসর মানসী রায় জানান, করোনা আবহে দীর্ঘদিন শিক্ষার্থীদের অনলাইনে পড়াশোনা করেছে। সেই সময় তারা যাতে উৎসাহ হারিয়ে না ফেলে সেই জন্য আমাদের শিক্ষকরা তাদের বিভিন্ন ভাবে সাহায্য করেছি। এছাড়াও তিনি এদিন বিশ্ববিদ্যালয়ের ভূমিকা প্রসঙ্গেও বক্তব্য পেশ করেন।

ড. গৌতম সেনগুপ্ত জানান, আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষাক্ষেত্রে একটি ধারাবাহিকতা রক্ষা করেছে। যারাই এই ধারাবাহিকতা রাখতে পারেনি, তারা ভবিষ্যতে সমস্যায় পড়বে।

[ad_2]