বর্ণবিদ্বেষ ইংল্যান্ড ক্রিকেটে – Amritobazar

TodayPostDecember , 20211min1200
61ab80f33c825_leather-cricket-ball-resting-on-a-cricket-bat-placed-on-green-grass-picture-id1256618106.jpeg

[ad_1]

নিজস্ব প্রতিনিধি, মুম্বাই – আবার বর্ণবিদ্বেষ ইংল্যান্ড ক্রিকেটে। এবার বর্ণবৈষম্য কাঁটায় বিদ্ধ ইংল্যান্ডের ক্লাব ইয়র্কশায়ার। অভিযোগ উঠল ক্লাবের ক্রিকেটার থেকে শুরু করে কর্মকর্তাদের বিরুদ্ধে। ক্লাবের তরফ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, “দলের ডিরেক্টর অব ক্রিকেট মার্টিন মোক্সন, প্রথম একাদশের কোচ অ্যান্ড্রু গেল পদত্যাগ করেছেন। তাঁদের সঙ্গে কাউন্টির বাকি সব কোচেরাও পদত্যাগ করেছেন। খুব তাড়াতাড়ি দলের নতুন ডিরেক্টর অব ক্রিকেট নিযুক্ত করা হবে। তার পরে দলের বাকি কোচদেরও নিযুক্ত করা হবে”।

ইয়র্কশায়ার ইংল্যান্ডের ঐতিহ্যশালী কাউন্টি ক্লাব। এই ক্লাবের বিরুদ্ধে এরকম ভাবে কোচেদের চলে যাওয়া এক লজ্জার ব্যাপার। ক্লাবের তরফে জানানো হয়েছে, মোট ১৬ জন কোচ দল ছেড়েছেন। তাঁদের মধ্যে দলের মেডিক্যাল টিমও রয়েছে। সবাই এ ভাবে এক সঙ্গে পদত্যাগ করায় দলের সমর্থকদের কাছে একটি নেতিবাচক বার্তা গিয়েছে বলে জানিয়েছে দল।

ইয়র্কশায়ারের নতুন চেয়ারম্যান কমলেশ প্যাটেল বলেছেন, ‘‘আমরা আগেই জানিয়েছি বর্ণবৈষম্য কোনও ভাবেই মেনে নেওয়া হবে না। তার জন্য যে যে বদল দরকার তা আমরা করব। এই সময়টা খুব কঠিন। কিন্তু ক্লাবের স্বার্থের জন্য কঠিন সিদ্ধান্ত আমাদের নিতেই হবে। আমরা আগামী দিনের কথা ভেবে এগোচ্ছি”।

[ad_2]