ভোটে পরাজয়! ক্ষোভে ২ বছর আগের বিতরণী কম্বল কাড়লেন প্রার্থী

TodayPostDecember , 20211min980
61a7b2d6519cb_ramechha.jpg

[ad_1]

শ্যামল সান্যাল (বিশেষ প্রতিনিধি), ঢাকা – ভোটে জেতার জন্য প্রার্থীদের কত কিছুই না করতে হয়। শুধু ভোটারদের জন্য একাধিক প্রকল্পের ঘোষণা করাই নয়, ভোটের আগে চলে পুরো দমে উপহার বিতরণের উৎসব। জেতার জন্য কতকিছু বিসর্জন দিতে হয় তাঁদের। কচুরী-তরকারি থেকে শুরু করে মাংস ভাত, নগদ টাকা এমনকি সুরা পর্যন্ত বিলি করে থাকেন রাজনীতিবিদরা। তবে আমাদের প্রতিবেশী দেশ  বাংলাদেশে এমন প্রার্থীও রয়েছেন যিনি ভোটে হেরে গিয়ে, তার দেওয়া উপহার ফিরিয়ে নিয়েছেন! ২ বছর আগের বিলি করা কম্বল কেড়ে নিয়েছেন ভোটারদের থেকে।

জানা গেছে, এই কান্ডটি ঘটেছে বাংলাদেশের টাঙ্গাইল জেলায়। টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার ৭, ৮ এবং ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের প্রার্থী ছিলেন রমেছা খানম। বছর দুয়েক আগে  আকুয়া গ্রামের মকবুল হোসেন, অনু মিঞা, শঙ্কু ও বঙ্কু নামের চারজন ব্যক্তিকে ৪ টি কম্বল দান করেছিলেন। তবে এবার ভোটে হেরে গিয়েই বেজায় চটে গিয়ে কম্বল কেড়েই নিলেন ওই প্রার্থী। তাঁর সমস্ত রাগ গিয়ে পড়ে যাঁরা কম্বল পেয়েছিল তাঁদের উপর। যদিও ওই মহিলা তাঁর এই কান্ডের কথা স্বীকার করতে চাননি।

ওই প্রার্থী আশঙ্কা করেছেন, তিনি যাদের কম্বল বিতরণ করেছিলেন, তারা তাঁকে ভোট না দিয়ে তারই প্রতিদ্বন্দ্বী প্রার্থী জ্যোত্‍স্না বেগমকে ভোট দিয়েছেন বা বলতে পারেন জেতানোর জন্য খেটেছেন। রমেছা জানান, তাঁর বিরুদ্ধে সবাই মিথ্যে অভিযোগ ছড়াচ্ছে, সবই বিরোধীদের কারসাজি। তবে শীতের কম্বল ফেরত নেওয়াতে ভুক্তভোগীরা বলেন, তিনি যে কাজটা করলেন সেটা গ্রামবাসীরা দেখলো। গরিবদের প্রতি তাঁর এরূপ অবিচার প্রথম থেকেই ছিল বলেও অভিযোগ গ্রামবাসীদের।

[ad_2]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *