মুখ্য প্রশাসকের পদ থেকে পদত্যাগ ফিরহাদ হাকিম

TodayPostNovember , 20211min1120
61a24e5fc0b64_IMG_20211127_205611.jpg

[ad_1]

নিজস্ব প্রতিনিধি , কলকাতা – দীর্ঘ টালবাহানার পর অবশেষে কলকাতা পৌরসভা নির্বাচনের দিন ঘোষণা করা হয়েছে। কার্যত দিনক্ষণ ঘোষণা হতেই গতকাল  প্রার্থীর তালিকা প্রকাশ করেছে বাম ও তৃণমূলের সদস্যরা। সেই ক্ষেত্রেই প্রার্থী তালিকায় নাম আসায় শনিবার নগরোন্নয়ন দফতরে গিয়ে পদত্যাগ করলেন ফিরহাদ হাকিম সব প্রশাসক মন্ডলীর ১১ জন সদস্য।  

২১ সালে কলকাতার পৌর নির্বাচনের তালিকা প্রকাশ হতেই তৃণমূলের পক্ষ থেকে প্রার্থীর সূচিপত্র প্রকাশ করা হয়েছে। যেখানে এবার প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন ফিরহাদ হাকিম, দেবাশীষ কুমার, দেবব্রত মজুমদার ,তারক সিং, রাম পিয়ারী রাম, ইন্দ্রানী সাহা বন্দ্যোপাধ্যায়, শামসুদ্দিন জামান আনসারী, মনজার ইকবাল, আমিরুউদ্দিন ববিরা। কার্যত এই সকল  প্রশাসক মন্ডলীর নাম প্রার্থী তালিকায় আসায়  নির্বাচনের নিয়ম অনুসারে সকলে একত্রিত হয়ে নগরন্নয়ন দফতরে গিয়ে নিজেদের পদত্যাগ করলেন। তবে এবার অতীশ ঘোষ প্রার্থীর টিকিট না পাওয়ায় তিনি পদত্যাগ করতে আসেননি।  

প্রসঙ্গত, দীর্ঘ বাক-বিতণ্ডার পর অবশেষে কলকাতা পৌরসভার নির্বাচন হিসেবে ঘোষণা করা হয়েছে সামনের মাসের ১৯ তারিখ। হাতে অল্পসংখ্যক দিন অবশিষ্ট থাকায় কালীঘাটে ম্যারাথন বৈঠকের পর গতকাল প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। যেখানে একদিকে তালিকাভুক্ত হয়েছে একাধিক নবপ্রজন্মের সদস্য  ঠিক সেইভাবেই বাদ পড়েছে পুরনো ৩৯ জন সদস্য।

[ad_2]