শুরু হয়েছে স্নাতক এবং ডিপ্লোমা শিক্ষানবিশ পদের আবেদন, দেখে নিন যোগ্যতার মান / hal starts recruiting for apprentices in the degree and diploma field

TodayPostDecember , 20219min980
356786-recruitment.jpg

নিজস্ব প্রতিবেদন: হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেড (HAL), আনুষাঙ্গিক বিভাগের লখনউ ডিভিশন, স্নাতক এবং ডিপ্লোমা থাকা প্রার্থীদের শিক্ষানবিশ হিসেবে নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া শুরু করেছে। এই প্রক্রিয়া শুরু হয়েছে ৪ ডিসেম্বর থেকে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ১৮ ডিসেম্বর, ২০২১ পর্যন্ত অফিসিয়াল ওয়েবসাইট mhrdnats.gov.in-এ আবেদন করতে পারবেন।

স্নাতক শিক্ষানবিশ পদের জন্য আবেদনকারী প্রার্থীদের মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, সিভিল এবং কম্পিউটার সায়েন্স এবং আইটি ইঞ্জিনিয়ারিং শাখায় BE অথবা BTech ডিগ্রী থাকতে হবে। ২০১৯, ২০২০ এবং ২০২১ সালে যাদের পড়া শেষ হয়েছে শুধুমাত্র তারাই আবেদন করতে পারবেন।

আরও পড়ুন: কেবল সূর্যগ্রহণ-জাওয়াদই নয়, ডিসেম্বরে অপেক্ষায় ধূমকেতু-উল্কাবৃষ্টিও; জানুন দিনক্ষণ

ডিপ্লোমা শিক্ষানবিশ পদের জন্য আবেদনকারী প্রার্থীদের মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, সিভিল, ইন্সট্রুমেন্টেশন, কম্পিউটার সায়েন্স/আইটি ইঞ্জিনিয়ারিং এবং আধুনিক অফিস ম্যানেজমেন্ট এবং সেক্রেটারিয়াল প্রাক্টিসে ডিপ্লোমা থাকতে হবে। ২০১৯, ২০২০ এবং ২০২১ সালে যাদের পড়া শেষ হয়েছে শুধুমাত্র তারাই আবেদন কোর্টে পারবে।

আবেদনকারী প্রার্থীদের বয়স ২৬ বছরের বেশি হতে পারবে না। BTech এবং ডিপ্লোমাতে একত্রিত নম্বর শতাংশের ভিত্তিতে প্রার্থীদের নির্বাচন করা হবে। যে প্রার্থীদের ফাইনাল পরীক্ষা চলছে অথবা যারা ফলাফলের জন্য অপেক্ষা করছেন তারা এই পদে আবেদন করতে পারবেন না।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App