সরকারি জমি জবরদখল করে বাড়ি নির্মাণ, পুরসভায় অভিযোগ করায় আক্রান্ত শিক্ষক দম্পতি

TodayPostDecember , 20211min860
61a757774406a_IMG_20211201_150432.jpg

[ad_1]

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগণা – কৃষি সমবায় সমিতির অধীনস্থ জমিতে বেআইনিভাবে বাড়ি নির্মাণ করার প্রতিবাদ করতেই সমিতির সদস্য তথা পেশায় শিক্ষকের উপর হামলা করার অভিযোগ উঠেছে প্রোমোটার অনুপ চ্যাটার্জী ও তার সহযোগী পার্থ মন্ডলের বিরুদ্ধে। আক্রান্ত শিক্ষকের নাম তপন কান্তি জোতদার। কার্যত ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্যকর পরিস্থিতি তৈরি হয়েছে দক্ষিণ ২৪ পরগণার সোনারপুর চাঁদমারি এলাকায়।

আক্রান্ত কৃষি সমবায় সমিতির সদস্য তথা শিক্ষক তপন কান্তি জোতদার জানিয়েছেন, বিগত কিছুদিন ধরেই এক প্রকার বেআইনী পদ্ধতিতে ঘর নির্মাণ করেছিল। তবে যে জমির ওপর ঘর নির্মাণ করা হয়েছিল সেটি আসলে কৃষি সমবায় সমিতির অধীনস্থ জায়গা। বহুবার তাদের বারণ করা সত্ত্বেও কোনরকম কর্ণপাত না করায় বিষয়টি লিখিতভাবে পুরসভাকে জানানো হয়। 

এরপরেই ঘর নির্মাণের কাজ বন্ধ করে দেয় পৌর কর্তৃপক্ষ। কাজ বন্ধ হতেই ক্ষোভে ফেটে পড়ে প্রোমোটার সহ তার স্বদলবল। এরপরই মঙ্গলবার সন্ধ্যে নাগাদ প্রোমোটারের অ্যাসিস্ট্যান্ট পার্থ চ্যাটার্জি আমার স্ত্রী জয়শ্রী জোরদার সহ আমার ওপর অতর্কিত হামলা করে। রীতিমতো বাড়িতে ঢুকে ভাঙচুর সহ মারধর করে প্রাণনাশের হুমকিও দিয়েছে দুষ্কৃতীরা।

ঘটনার প্রসঙ্গে সোনারপুর পৌরসভার প্রশাসক মন্ডলীর প্রধান পল্লব দাস জানিয়েছেন, পৌরসভার পক্ষ থেকে তদন্ত করা হচ্ছে। বিষয়টি বেআইনি পদ্ধতিতে হয়ে থাকলে অভিযুক্তদের সঠিক শাস্তি দেওয়া হবে। পাশাপাশি প্রোমোটার অনুপ চ্যাটার্জী এবং তার সহযোগী পার্থ মন্ডলের সঙ্গে কথা বলা হবে এই বিষয়ে।পরবর্তীতে বিষয়টি চাঁদমারি পুলিশ স্টেশনে জানানো হয়। ইতিমধ্যেই পৌরসভার পাশাপাশি ঘটনার তদন্ত চালু করেছে পুলিশ আধিকারিকরা।

[ad_2]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *