১৬৬টি আধার সেবা কেন্দ্র খুলতে চলেছে UIDAI / uidai to open new aadhaar centers

TodayPostNovember , 20219min950
354833-aadhaar-1.jpg

নিজস্ব প্রতিবেদন: আধার গ্রাহকদের জন্য সুখবর। UIDAI জানিয়েছে তারা দেশ জুড়ে ১৬৬ টি আধার সহায়তা কেন্দ্র খুলতে চলেছেন। বর্তমানে ১৬৬তীর মধ্যে ৫৫টি আধার সেবা কেন্দ্রে কাজ হয়। এই মুহূর্তে, ১৬৬টি আধার সেবা কেন্দ্রের (ASKs) মধ্যে ৫৫টি কেন্দ্রে আধার সঙ্ক্রান্ত কাজ হয়। এছাড়াও, ব্যাঙ্ক, পোস্ট অফিস এবং রাজ্য সরকারগুলি ৫২,০০০টি আধার কেন্দ্র চালায়।

UIDAI জানিয়েছে তারা ১২২টি স্থানে ১৬৬টি একক আধার তালিকাভুক্তি এবং আপডেট কেন্দ্র খুলতে চায়। তারা আরও জানিয়েছেন আধার সেবা কেন্দ্রগুলি সপ্তাহে সাত দিন খোলা থাকে। আধার কেন্দ্রগুলি প্রতিবন্ধী সহ ৭০ লক্ষ মানুষকে পরিষেবা দিয়েছে। 

আরও পড়ুন: Canning: ক্যানিংয়ে তৃণমূল নেতা খুনে আটক ৯, সন্দেহের তির দলেরই এক কর্মীর দিকে

মডেল A-তে আধার সেবা কেন্দ্রগুলি (মডেল-A ASKs) প্রতিদিন ১,০০০ তালিকাভুক্তি এবং আপডেটের কাজ করতে পারে। একই সঙ্গে, মডেল-B ASKs কেন্দ্রগুলি ৫০০টি এবং মডেল-C ASKs কেন্দ্রগুলি ২৫০টি তালিকাভুক্তি এবং আপডেটের কাজ করতে পারে। UIDAI এখনও পর্যন্ত ১৩০.৯ কোটি মানুষকে আধার নম্বর দিয়েছে।

আধার পরিষেবাগুলি শুধুমাত্র ব্যাঙ্ক, পোস্ট অফিস, কমন সার্ভিস সেন্টার (CSC), রাজ্য সরকারের আধিকারিকদের অফিস এবং UIDAI-চালিত আধার পরিষেবা কেন্দ্রগুলিতে পাওয়া যায়। যেকোনও আধার সংশোধন বা PVC কার্ডের জন্য UIDAI-এর বাধ্যতামূলক ফি ৫০ টাকা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)